বিনোদন

প্রবাসী শ্রমিকদের বাড়ি ফেরানোর পর চাকরি পেতে সহায়তা সোনুর

প্রবাসী শ্রমিকদের বাড়ি ফেরানোর পর চাকরি পেতে সহায়তা সোনুর

ওয়েবডেস্ক : করোনাকালে আটকেপড়া অভিবাসী শ্রমিকদের বাড়িতে ফিরিয়ে অগণিত মানুষের ভালোবাসা কুড়িয়েছেন বলিউড অভিনেতা সোনু সুদ।

বন্যাদুর্গতদের প্রতি সহানুভূতির হাত বাড়িয়ে দিয়েও তিনি জানান দিয়েছেন, মানুষের জন্য কাজ করতে ইচ্ছেশক্তিই যথেষ্ট। এবার ভারতের বিভিন্ন খাতে কর্মরতদের জন্য সঠিক কাজ খুঁজে দিতে সহায়তার জন্য একটি অ্যাপ চালু করেছেন তিনি।

ইন্ডিয়া টিভির অনলাইন সংস্করণের প্রতিবেদনে জানা যায়, ‘প্রবাসী রোজগার’ নামে বিনামূল্যের একটি অনলাইন প্ল্যাটফর্ম নিয়ে এসেছেন সোনু। এটি চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয় সব তথ্য সরবরাহ করবে।

৪৭ বছর বছর বয়সী অভিনেতা সোনু বলেন, ‘অভিবাসীদের ভ্রমণের ব্যবস্থা করার সময় তাঁদের কথোপকথনে সঠিক কাজের সুযোগ খোঁজার বিষয়টি বারবার উঠে এসেছিল।

[ আরও পড়ুন :বউ সামলাতে পারেনি আবার অন্যকে জ্ঞান দিচ্ছে! ]

গত কয়েক মাস ধরে এই উদ্যোগটির ডিজাইন তৈরির লক্ষ্যে প্রচুর চিন্তা-ভাবনা, পরিকল্পনা ও প্রস্তুতি নেওয়া হয়েছে, যাতে এটি সামগ্রিক হয় এবং দেশে এরই মধ্যে যে কাজ চলছে তার দিকে লক্ষ রাখে।’

সোনু আরো বলেন, ‘শীর্ষস্থানীয় সংস্থাগুলোর সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে, যারা তরুণদের সঙ্গে জড়িত। দারিদ্র্যসীমার নিচে থাকা যুবসমাজকে দক্ষ করে তুলতে এনজিও, জনকল্যাণমূলক সংস্থা, সরকারি কার্যনির্বাহী, পরামর্শদাতা, প্রযুক্তি স্টার্টআপস এবং সর্বোপরি প্রত্যাবাসিত অভিবাসীরা এতে সহায়তা করেছেন।’

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনলাইন প্ল্যাটফর্মে নির্মাণ, পোশাক, স্বাস্থ্যসেবা, ইঞ্জিনিয়ারিং, বিপিও, সুরক্ষা, অটোমোবাইল, ই-বাণিজ্য ও লজিস্টিক সেক্টর সম্পর্কিত ৫০০টিরও বেশি নামী সংস্থায় চাকরির সুযোগ রয়েছে এই অ্যাপের মাধ্যমে। ‘প্রবাসী রোজগার’ স্পোকেন ইংরেজির মতো নির্দিষ্ট কাজের প্রশিক্ষণ কর্মসূচিও দেবে।

[ আরও পড়ুন : মৃত্যুর কারণ বলে গেল সুশান্তের আত্মা, ভাইরাল ভিডিও ]

এরই মধ্যে নয়াদিল্লি, মুম্বাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, কোইম্বাতোর, আহমেদাবাদ এবং থিরুবাননথাপুরমে সার্বক্ষণিক হেল্পলাইন স্থাপন করা হয়েছে।

আরও পড়ুন ::

Back to top button