কলকাতা

দক্ষিণবঙ্গে টানা ভারী বৃষ্টির পূর্বাভাস, ক্রমে বাড়বে বৃষ্টি

দক্ষিণবঙ্গে টানা ভারী বৃষ্টির পূর্বাভাস, ক্রমে বাড়বে বৃষ্টি

রবি থেকে সোমবারের মধ্যে আবারও বঙ্গোপসাগরে তৈরি হতে পারে নিম্নচাপ। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। ফের টানা বর্ষণমুখর দিন অপেক্ষা করে রয়েছে দক্ষিণবঙ্গের জন্য। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট হওয়া নিম্নচাপ এবং মৌসুমী অক্ষরেখা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে অবস্থান করছে। এর জেরে এই বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় বলেন, ‘উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে আবার নিম্নচাপ তৈরি হতে পারে। এর জেরে রবিবার থেকে হালকা বৃষ্টি শুরু হবে। সোম থেকে বৃষ্টি অল্প বাড়বে। এরপরে মঙ্গল ও বুধবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমান আরও বাড়বে। দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

[ আরও পড়ুন : নীল মাস্কে মুখ ঢাকল ‘ক্রাইস্ট দি রিডিমার’, ]

উপকূলবর্তী জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে’। সঞ্জীব বন্দ্যোপাধ্যায় এও জানাচ্ছেন, ‘টানা বৃষ্টির জেরে নিচু এলাকায় জল জমার আশঙ্কা রয়েছে। কলকাতায় ট্রাফিক সমস্যা হতে পারে। উপকূলবর্কতী জেলায় পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ২৪ তারিখ হাওয়ার বেগ বাড়বে।’ রবিবার থেকেই সমুদ্রে মাছ ধরতে যেতে ফের নিষেধ করা হয়েছে।

আবহাওয়াবিদরা এও জানাচ্ছেন অগাস্টের মধ্যেই এতদিন বৃষ্টির যা ঘাটতি ছিল পূরণ করে দেবে বর্ষা। সর্বোচ্চ তাপমাত্রা বাড়বে না অর্থাত্‍ গরম তেমন অনুভূত হবে না। সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির আশেপাশে থাকবে। আসানসোলে ২.০ মিলিমিটার বৃষ্টি হয়েছে, বাঁকুড়ায় ৩.৮, ব্যরাকপুরে ২.৬, ক্যানিংয়ে ১.৮, ডায়মন্ড হারবারে ১৪.৮, দিঘায় ০.৯, হলদিয়ায় ০.৪, মেদিনীপুরে ৪.৪, পানাগড়ে ০.৫, শ্রীনিকেতনে ৩.৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। অর্থাত্‍ বৃষ্টির পরিমান যে কমেছে তা স্পষ্ট।

 

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button