জাতীয়

এবার করোনায় আক্রান্ত হলেন দেশের আরও এক মুখ্যমন্ত্রী

এবার করোনায় আক্রান্ত হলেন দেশের আরও এক মুখ্যমন্ত্রী

করোনা আক্রান্ত দেশের আরও এক মুখ্যমন্ত্রী। এবার আক্রান্ত হলেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। সোমবার নিজেই ট্যুইট করে একথা জানান তিনি।

তিনি জানিয়েছেন, এদিন তাঁর করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। সেইসঙ্গে সব সহকর্মীদের টেস্ট করার বার্তা দিয়েছেন তিনি। প্রত্যেককে কোয়ারেন্টাইনে যাওয়ার কথাও বলেছেন তিনি।

গত সপ্তাহে তাঁর মন্ত্রিসভার এক সদস্য করোনা আক্রান্ত হন। আক্রান্ত হন হরিয়ানার জল শক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত।

এরপরই নিজেকে আইসোলেশনে রেখেছিলেন তিনি। তারপরই নিজের করোনা টেস্ট করান। সোমবার সেই রিপোর্ট পজিটিভ এসেছে। সম্প্রতি সুতলেজ-যমুনা লিংক কণাভাল নিয়ে আলোচনার জন্য ওই মন্ত্রীর মুখোমুখি হয়েছিলেন মনোহর লাল খট্টর।

বিজেপির একাধিক মন্ত্রীই করোনা আক্রান্ত হয়েছেন । অনেকেই সুস্থও হয়ে উঠেছেন ইতিমধ্যে।

আক্রান্ত হয়েছিলেন অমিত শাহ, শ্রীপদ নায়েক, গজেন্দ্র সিং শেখওয়াত, অর্জুন রাম মেঘওয়াল, কৈলাশ চৌধুরি।

এছাড়া আগেই আক্রান্ত হয়েছে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ওয়েদুরাপ্পাও।

[ আরও পড়ুন : আলোচনায় কাজ না হলে সামরিক পথ খোলা, হুঁশিয়ারি বিপিন রাওয়াতের ]

অন্যান্য দলের নেতা-নেত্রীদেরও আক্রান্ত হতে দেখা গিয়েছে। করোনা আক্রান্ত হয়েছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা সিদ্ধারামাইয়া ও তাঁর ছেলে।

শিরোমনি আকালি দলের সাংসদ নরেশ গুজরাল, বিজেপি নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সম্বিত পাত্র। এরা প্রত্যেকেই সুস্থ হয়ে গিয়েছেন।

দেশ জুড়ে শেষ ২৪ ঘন্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত হলেন ৬১ হাজার ৪০৮ জন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৮৩৬ জনের। পাশাপাশি শেষ ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫৭ হাজার ৪৬৮ জন।


নতুন করে সংক্রমণের জেরে দেশে মোট করোনা সংক্রান্তর সংখ্যা দাঁড়িয়েছে ৩১ লক্ষ ৬ হাজার ৩৪৯ জন। এরমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২৩ লক্ষ ৩৮ হাজার ৩৬ জন। মৃত্যু হয়েছে মোট ৫৭ হাজার ৫৪২ জনের।

অন্যদিকে কেন্দ্র জানিয়েছে, টানা ছ’দিন ধরে প্রতিদিন ৮ লাখ স্যাম্পেল পরীক্ষা করা হচ্ছে। ভারতে মোট করোনা পরীক্ষা হয়েছে ৩.৫২ কোটি। শুধু তাই নয় করোনা পজিটিভ হওয়ার হার একধাক্কায় অনেকটাই কমেছে। টেস্ট বাড়াল ফলে দ্রুত নজরে আসছে তাতেই সাফল্য পেয়েছে ভারত।

স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, সব জায়গাকে আলাদা আলাদা করে নজরে রেখে বাড়ানো হয়েছে পরীক্ষা। গণহারে পরীক্ষাকে গুরুত্ব দিয়েছে কেন্দ্র।

‘শেষ তিন সপ্তাহ ধরে প্রতিদিন টেস্ট বেড়ে যাওয়ায় গোটা দেশেই পরীক্ষা বাড়ানো হয়েছে সে ছবি স্পষ্ট। প্রতিদিন প্রচুর পরীক্ষা হওয়ার পরেই করোনা পজিটিভ হওয়ার গড় হার কমেছে’, এমন তথ্যই দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

 

 

সুত্র : কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button