রাজনীতি

হাথরাসের মেয়েটির ধর্ষণের প্রমাণ নেই, কিছু লোক সেটা নিয়ে রাজনীতি করছে : বিজেপি রাজ্য সভাপতি

হাথরাসের মেয়েটির ধর্ষণের প্রমাণ নেই, কিছু লোক সেটা নিয়ে রাজনীতি করছে : বিজেপি রাজ্য সভাপতি
বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

হাথরাসের ঘটনা নিয়ে এখনও যখন চাপা উত্তেজনা, ক্ষোভ রয়েছে, তখন তা আরও একবার উস্কে দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বুধবার বিজেপির একটি কর্মসূচিতে মাইক হাতে নিয়ে বলেন, ‘উত্তরপ্রদেশের মেয়েটিকে রেপ করা হয়েছিল তার কোনও প্রমাণ নেই। ফরেনসিক রিপোর্ট বলছে ধর্ষণ হয়নি।

মেয়েটির মা একরকম কথা বলছেন, পাড়ার লোক এক রকম বলছেন। আর কিছু লোক সেটা নিয়ে রাজনীতি করছে।’ এরপরই তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানান মেদিনীপুরের সাংসদ। তিনি বলেন, ‘দিদিমণির ভাইয়েরা ওখানে ড্রামা করতে গেছিলেন।

একজন ভাই আবার পুলিশের ধাক্কা খেয়ে উল্টে পড়ে গেলেন! ফিটনেস নেই যখন যান কেন! আমাদের কাছে আসবেন, মর্নিং ওয়াক করবেন, ফিটনেস কাকে বলে দেখিয়ে দেব!’ এরপরই দিলীপ ঘোষ বলেন, ‘যারা উত্তরপ্রদেশের ঘটনা নিয়ে রাজনীতি করল, সারা দেশের মিডিয়াকে জড়ো করে বিভ্রান্তি ছড়াল, তাঁদের কী করা উচিত? চৌরাস্তার মোড়ে দাঁড় করিয়ে জুতোর মালা পরানো উচিত এই টিএমসির নেতাদের।’

আরও পড়ুন: “যতদিন না এদের শিকড় থেকে উপড়ে ফেলব ততদিন পশ্চিমবঙ্গে উন্নয়ন হবে না”: দিলীপ ঘোষ

হাথরাস নিয়ে অনেক বিজেপি নেতাই ইতিমধ্যে আলটপকা মন্তব্য করেছেন। কেউ বলেছেন মেয়েদের বাবা-মায়ের উচিত সন্তানকে সংস্কার শেখানো। সরকার ধর্ষণ বন্ধ করতে পারবে না। মেয়েদের সংস্কার শিখতে হবে। কেউ আবার বলেছেন, ওইরকম মেয়ের লাশ ক্ষেতেই পাওয়া যাবে।

এবার বঙ্গ বিজেপির সভাপতির মন্তব্য নিয়েও তৈরি হল বিতর্ক। যদিও রাজনৈতিক মহলের অনেকে বলছেন, বাংলায় ধর্ষণের ঘটনা ঘটলে লকেট চট্টোপাধ্যায়রা ছুটে যান। তখন তৃণমূলের নেতারা বলেন সাজানো ঘটনা কিংবা মহিলার চরিত্রে দোষ ছিল।

আর উত্তরপ্রদেশে ধর্ষণ হলে তৃণমূলের নেতারা প্রতিবাদে মুখর হনতখন বিজেপি নেতারা সংস্কার শেখান। তাঁদের মতে, আসলে রাজনৈতিক কোন্দলে মেয়েদের নিরাপত্তা যে সারা দেশে ক্রমশ বিপজ্জনক জায়গায় যাচ্ছে তা নিয়ে কারও ভ্রুক্ষেপ নেই।

 

 

সুত্র: THE WALL

আরও পড়ুন ::

Back to top button