জাতীয়

আর বন্ধ নয়, ১ সেপ্টেম্বর থেকে খুলছে স্কুল! শেষ মুহূর্তের প্রস্তুতি রাজধানীতে

আর বন্ধ নয়, ১ সেপ্টেম্বর থেকে খুলছে স্কুল! শেষ মুহূর্তের প্রস্তুতি রাজধানীতে - West Bengal News 24

অবশেষে রাজধানীতে খুলছে স্কুল, এমনটাই জানালেন উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া। আগামী ১ সেপ্টেম্বর থেকে নবম থেকে দ্বাদশ এর পঠন-পাঠন শুরু হচ্ছে। অন্যদিকে, ৮ সেপ্টেম্বর থেকে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির পড়ুয়াদের পঠন-পাঠন চালু হবে।

এ বিষয়ক মনীশ সিসোদিয়া জানিয়েছেন, ‘স্কুলে উপস্থিতির ক্ষেত্রে অভিভাবকদের অনুমতি লাগবে। তবে স্কুলে উপস্থিত এর ক্ষেত্রে কোনও বাধ্যবাধকতা নেই।’ দিল্লির বিপর্যয় মোকাবিলা দপ্তরের সঙ্গে বৈঠকে এরকমটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দিল্লির বিপর্যয় মোকাবিলা দপ্তরের বিশেষজ্ঞ প্রতিনিধি দলের তরফে ধাপে ধাপে স্কুল খোলার জন্য পরামর্শ দেওয়া হয়েছে। গত বুধবারই একটি রিপোর্ট জমা দেওয়া হয়েছে।

আরো পড়ুন : এবার কোভিডের টিকা আনছে রিলায়েন্স! অনুমতি মিলেছে ক্লিনিক্যাল ট্রায়ালের

যেখানে উঁচু ক্লাসের পঠন-পাঠন আগে চালুর ক্ষেত্রে বলা হয়েছে। তারপর ধীরে ধীরে প্রাথমিক পর্যায়ে স্কুল খোলার ব্যাপারে বলা হয়েছে। এরই সঙ্গে ওই রিপোর্টে বলা হয়েছে, অভিভাবকরা চাইলে স্কুলে পাঠাতে পারেন। অথবা অনলাইন ক্লাসও চালাতে পারেন।

প্রসঙ্গত, করোনার প্রথম ঢেউ কাটিয়ে গত বছরের অক্টোবরে বেশ কয়েকটি রাজ্যে স্কুল খুলেছিল। কিন্তু দ্বিতীয় ঢেউয়ের জেরে ফের তা বন্ধ হয়ে যায়। এবার ফের দিল্লিতে স্কুল খুলছে। এনিয়ে যদিও দু’ভাগে বিভক্ত অভিভাবকরা।

সূত্র : আজকাল

আরও পড়ুন ::

Back to top button