ক্রিকেট

আমিরশাহিতে কেকেআরের বিরুদ্ধে নীল জার্সি পরবেন কোহলিরা, কেন জানেন?

IPL 2021 : আমিরশাহিতে কেকেআরের বিরুদ্ধে নীল জার্সি পরবেন কোহলিরা, কেন জানেন? - West Bengal News 24

২০শে সেপ্টেম্বর আইপিএলের দ্বিতীয় পর্বে কেকেআরের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচে পরিচিত লাল জার্সিতে দেখা যাবে না বিরাটদের। কোভিড ১৯ হিরো ও স্বাস্থ্যকর্মীদের প্রতি সম্মান জানাতে নীল জার্সি পরে মাঠে নামবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

আরসিবির ট্যুইটার হ্যান্ডেল থেকে ঘোষণা করা হয়েছে এই বিশেষ সিদ্ধান্তটি। তারা জানিয়েছে কোভিড ১৯ হিরো ও স্বাস্থ্যকর্মীদের প্রতি সম্মান জানাতে ২০ তারিখের ম্যাচে নীল রঙের জার্সিতে মাঠে নামবেন বিরাটরা। স্বাস্থ্যকর্মীদের পিপিই কিটের রঙের সাধারনত নীলই হয়। স্বাস্থ্যকর্মীরা এই কঠিন পরিস্থিতিতে যে অমূল্য পরিষেবা দিয়েছেন তার প্রতি সম্মান প্রদর্শনের অভিনব পথ বেছে নিয়েছে আরসিবি।

আরও পড়ুন : ‘বিদ্রোহী’ আফগান অধিনায়ক রশিদ খান! টি২০ বিশ্বকাপে দলের নেতৃত্ব ছাড়লেন তারকা লেগ স্পিনার

এই বছরের শুরুতেই বিরাট কোহলি জানিয়েছিলেন ব্যাঙ্গালোর ও দেশের নানান শহরে স্বাস্থ্য পরিকাঠামো উন্নয়নে অর্থ সাহায্য করবে আরসিবি। করোনা সংক্রমণ বাড়তে দেশজুড়ে নজিরবিহীন অক্সিজেন সঙ্কট তৈরি হয়েছিল। সে সময় গিভ ইন্ডিয়ান ফাউন্ডেশানের সঙ্গে যৌথ সহযোগিতায় প্রায় ১০০টি অক্সিজেন কন্সেন্ট্রেটর দিয়ে সাহায্য করেছিল ফ্র‍্যাঞ্চাইজটি। আরসিবির মালিক সংস্থা ৭৫ কোটি টাকা অর্থসাহায্যের পাশাপাশি ৩ লাখ লিটার স্যানিটাইজার দেয় স্বাস্থ্যক্ষেত্রে কাজ করা সংস্থাগুলিকে।

আইপিএলের ১৪তম সংস্করণ শুরু হয়েছিল দেশের মাটিতেই। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় স্থগিত রাখতে হয় প্রতিযোগিতা। ১৯শে সেপ্টেম্বর থেকে তার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে আরব আমিরশাহিতে। প্রথম দিনেই মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংসের হাইভোল্টেজ ম্যাচ। ২০শে সেপ্টেম্বর আবু ধাবিতে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নিজেদের অভিযান শুরু করবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ওই ম্যাচেই কোহলিদের দেখা যাবে নীল জার্সিতে।

সূত্র: প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button