জাতীয়

অশান্ত কাশ্মীর, অমিত শাহের কাশ্মীর সফরের মাঝে জঙ্গি বনাম সেনার গুলির লড়াই অব্যাহত! আহত একাধিক

অশান্ত কাশ্মীর, অমিত শাহের কাশ্মীর সফরের মাঝে জঙ্গি বনাম সেনার গুলির লড়াই অব্যাহত! আহত একাধিক - West Bengal News 24

জঙ্গি ও নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলির লড়াই অব্যাহত রয়েছে এদিনও। কার্যত উত্‍সবের মরশুমে কাশ্মীর উপত্যকায় ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে জঙ্গিদের দাপট। একাধিক জায়গায় টার্গেটড কিলিং এর পন্থা নিয়েছে পাকিস্তান আশ্রিত একাধিক জঙ্গি সংগঠন। এই পরিস্থিতিতে রীতিমতো তোলপাড় ভূস্বর্গ।

বহু জায়গায় উপত্যকার বুকে ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী কর্মচারীদের বেছে বেছে হত্যা করেছে কাশ্মীরের গা ঢাকা দিয়ে থাকা বহু জঙ্গি। শুধু তাই নয়, ধর্মীয় বিভেদ যাতে সেখানে তৈরি হয়, তার জন্যও কাশ্মীর জুড়ে চলছে হত্যালীলা। এদিকে, এই পরিস্থিতিতে সেখানে অমিত শাহ সফর করছেন ভূস্বর্গের বুকে তারই মাঝে এই দুই পক্ষেহর গুলির লড়াই নিয়ে কার্যত ফের কাশ্মীরে অশান্তির চেষ্টায় রয়েছে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরা। এই পরিস্থিতিতে একনজরে দেখে নেওয়া যাক এদিন অমিত শাহের সফরের মাঝে কী ঘটে গিয়েছে।

আরও পড়ুন : আগের দিনের থেকে আড়াই শতাংশ কমল দেশের সংক্রমণ, একদিনে ভাইরাসের বলি আরও ৫৬১

উপত্যকায় এদিন হাইভোল্টেজ জনসভায় ভাষণ দিতে চলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিন দুপুর ১২ :৩০ মিনিট নাগাদ রয়েছে তাঁর সভা। এছাড়াও কাশ্মীরে আইআইটির সমাবর্তনে যোগ দেওয়া ছাড়াও সেখানে কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। এদিকে, এই পরিস্থিতির মাঝে, পাাকিস্তানের লস্কর ই তৈবা জঙ্গি সংগঠনের ধৃত সদস্য জিয়া মুস্তাফাকে এদিন ভাতা দুরিয়ান নামের এক এলাকায় নিয়ে যাচ্ছিল নিরাপত্তা বাহিনী। সেই সময়ই জঙ্গি ও সেনার গুলির যুদ্ধ শুরু হয় বলে জানা যায়।

এই জঙ্গিকে ওই এলাকায় নিয়ে গিয়ে সন্ত্রাসবাাদীদের ঘাঁটি চিহ্নিত করার চেষ্টা করতে থাকে কেন্দ্রীয় বাহিনী। সেই সময়ই গুলির লাড়ই হয়েছে বলে জানিয়েছে একটি রিপোর্ট। এই পরিস্থিতিতে একটি তল্লাশি অভিযানের সময়ই জঙ্গিদের গুলি ছুটে আসে নিরাপত্তা বাহিনীর দিকে। আর তাতেই আহত হন ২ পুলিশ কর্মী ও ১ সেনা জওয়ান।

জানা গিয়েছে সেনার তল্লাশি অভিযানের সময় জঙ্গিরা আচমকা গুলি চালিয়ে সংঘাতের আবহ চড়াতে থাকে। ওদিকে, স্বরাষ্ট্রমন্ত্রীর সফরকালে এমন একটি ঘটনা ঘটায় রীতিমতো উত্তেজনার আবহ রয়েছে কাশ্মীর জুড়ে। এর আগে সেনা জঙ্গি সংঘাতে সেনার বহু অভিযানে জঙ্গি দমনে প্রণত্যাগ করে শহিদ হন সেনার বহু বীর জওয়ান। তবে এদিন অমিত শাহের সফরকালে এমন ঘটনা ঘিরে উদ্বেগে রয়েছে প্রশাসন।

সুত্র : ওয়ান ইন্ডিয়া

আরও পড়ুন ::

Back to top button